Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২১st মে ২০১৭

পরিচ্ছন্ন শহর গড়ার অভিযান পুনরায় শুরু


প্রকাশন তারিখ : 2017-05-21

  ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা এবার সবুজ, পরিচ্ছন্ন, স্মার্ট ও মানবিক ঢাকা গড়ে তোলার জন্য ব্যাপক জন সচেতনতামূলক কর্মসূচি হাতে নিয়েছেন। রোববার থেকে ডিএনসিসিতে পুনরায় স্বাস্থ্য সম্মত সুন্দর ও পরিচ্ছন্ন শহর গড়ে তোলার প্রচারাভিযান শুরু হচ্ছে।

ডিএনসিসির পক্ষে রোববার সকাল সাড়ে ১০ টায় রাজধানীর ফার্মগেট ছন্দ-আনন্দ সিনেমা হলের সামনে সচেতনতামূলক প্রচারাভিযান উপলক্ষে এক পথসভা থেকে প্রচারণা শুরু হবে।

এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখবেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেসবাহুরল ইসলাম, বিশেষ অতিথির বক্তব্য রাখবেন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রি. জেনারেল ডা.এস এম এম সালেহ ভূঁইয়া, স্থানীয় ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিল শামীম হাসান, ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফরিদুর রহমান খান, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর শামীমা রহমান, অঞ্চল-৫ এর নির্বাহী কর্মকর্তা এস এম অজিয়র রহমান এবং সেভ দ্য চিলড্রেনের সিনিয়র ম্যানেজার সৈয়দ মতিউল আহসান প্রমুখ।

 

 

ডিএনসিসির কর্মকর্তাদের এ প্রচারণার বিষয়ের মধ্যে রয়েছে, ‘মশার বংশবিস্তার রোধে নির্দিষ্ট স্থানে ময়লা আবর্জনা ফেলুন’, ‘পথচারীরা রাস্তা ও ফুটপাত পরিষ্কার রাখার জন্য ওয়েস্ট ভিন ব্যবহার করুন’, ‘কুরবানী পশুর বর্জ্য নির্ধারিত স্থানে ফেলুন’, ‘বাড়ি-ঘর রঙ করুন’ এবং ‘সুন্দর পরিবেশ গড়ে তুলুন, নিজে ভালো থাকুন এবং অপরকেও ভালো থাকতে উৎসাহিত করুন’। ‘আসুন আমরা সবাই মিলে স্বাস্থ্য সম্মত সুন্দর ও পরিচ্ছন্ন ঢাকা শহরকে সাজাই।’